সাড়া ফেলেছে ব্যতিক্রমধর্মী নাশিদ ‘রহমতের মালিক তুমি’ (ভিডিও)

বিনোদন রিপোর্টার, আউটলুকবাংলা ডট কম

সম্প্রতি প্রকাশিত হয়েছে নতুন মিউজিক ভিডিও ‘রহমতের মালিক তুমি’। ব্যতিক্রমধর্মী সঙ্গীত শিল্পী শাহাদাৎ হোসেনের গাওয়া নতুন এই নাশিদটি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া ফেলেছে। অল্প সময়ে সাড়া ফেলার কারণ হিসেবে বলা হচ্ছে এই ইসলামিক নাশিদটি দফ ভার্সনের। এটাই ব্যতিক্রম।

ইউটিউব চ্যানেল Shahadat Vocal এর ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে। এরই মধ্যে যথেষ্ট প্রশংসিত হয়েছে শ্রোতা মহলে। গানটির গীতিকার আবু হুরায়রা। সুরকার শিল্পী নিজেই। আর গানটির সঙ্গীত পরিচালনা করেছেন ভিন্নধারার সঙ্গীতায়োজন নিয়ে প্রশংসিত পরিচালক আরেফিন আল ইমরান। একইসঙ্গে সাউন্ড ও লিরিক্যাল ভিডিও তৈরিতেও যুক্ত ছিলেন আরেফিন।

জানা গেছে, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করার পাশাপাশি শিল্পী শাহাদাৎ হোসেন দীর্ঘ দিন ধরে সঙ্গীত সাধনা করছেন। ছায়ানট থেকে শিখেছেন নজরুল সঙ্গীত।

এ প্রসঙ্গে কন্ঠশিল্পী শাহাদাৎ হোসেন বলেন, আমি সব সময়ই গানে সুর ও বাণীর ক্ষেত্রে বাড়তি নজর দেই। তারই ধারবাহিকতায় এবারের এই আয়োজন। গানটিতে সঙ্গীত প্রেমীরা অর্থাৎ যারা ইসলামিক সঙ্গীত ভালবাসেন তারা ভালো কিছু রসদ খুজে পাবেন। এ ছাড়া গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে বলেও মনে করছেন শাহাদাৎ হোসেন। এর আগে তার গাওয়া মাঝি বাইয়া যাও কাভার গানটিও বেশ প্রশংসিত হয়। গানের এই ধারায় এখন নিয়মিত শ্রোতাদের ভালো গান উপহার দেয়াই শিল্পীর মূল লক্ষ্য বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি আগামী কয়েকদিনে আরো বেশ কয়েকটি নতুন গান প্রকাশ পাবে বলেও জানান শিল্পী শাহাদাৎ হোসেন।

গানের সঙ্গীত পরিচালক আরেফিন আল ইমরান বলেন, গান আয়োজনের ক্ষেত্রে আমি সব সময়ই মৌলিকতা বজায় রাখার চেষ্টা করি। বাড়তি মিউজিক ব্যবহারের মধ্য দিয়ে যাতে গানের মূল আবেদন নষ্ট না হয় সেদিকে খেয়াল রেখেছি। শিল্পীও অনেক ভালো গেয়েছেন।

আরো