সারোয়ার সাঈদীর ইন্তেকালে ইসলামী ছাত্রশিবিরের শোক

অনলাইন ডেস্ক, আউটলুকবাংলা ডটকম

উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, আড়াইবাড়ী কামিল মাদরাসার অধ্যক্ষ ও আড়াইবাড়ী দরবার শরীফের পীর আল্লামা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, ঢাকার এপোলো হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় আলেমে দ্বীন শনিবার ভোর সাড়ে ৪টায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। তার ইন্তেকালে জাতি একজন বিশিষ্ট আলেমে দ্বীন ও উজ্জ্বল নক্ষত্রকে হারালো।

তিনি সারা বাংলাদেশের মানুষের ভালোবাসা ও শ্রদ্ধার পাত্র ছিলেন। তিনি দেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যা পীঠ আড়াইবাড়ী কামিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি দায়িত্ব গ্রহণের পর মাদরাসার সুবিখ্যাত পাঠাগারটি বিশেষভাবে তত্ত্বাবধান করেন যেখানে অতি মূল্যবান ও দুষ্প্রাপ্য অনেক গুরুত্বপূর্ণ কিতাব রাখেন। একইসাথে তিনি লিল্লাহ বোর্ডিং, ইয়াতিমখানা, নূরানী মাদরাসার দায়িত্বে ছিলেন।

সমাজ থেকে শির্ক-বিদয়াতসহ ইসলামবিরোধী কর্মকাণ্ড দূর করতে তিনি আমৃত্যু চেষ্টা করে গেছেন। হাউজি, যাত্রা, মদ, জুয়া, সার্কাস এবং অশ্লীল ও ননইসলামিক কাজের প্রতিবাদ প্রতিরোধ করতে কুণ্ঠাবোধ করতেন না। তিনি বিখ্যাত আড়াইবাড়ী কামিল মাদরাসায় দায়িত্ব পালন ছাড়াও বিভিন্নভাবে ইসলামী শিক্ষার প্রসারে আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে অনেক গ্রন্থ রচনা করেছেন।

ওয়াজ-মাহফিলের মাধ্যমে দেশ-বিদেশে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে তার ভূমিকা ছিল। দ্বীনের বিভিন্ন বিষয়ের উপর ইউটিউব, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আকর্ষণীয় ও দরদমাখা বয়ান ব্যাপক সাড়া ফেলেছে। অসহায়-দুস্থ মানুষের জন্য তার দানশীলতা ও বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বিনয়ী, আকর্ষণীয় চরিত্রের অধিকারী ও সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেম সমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ।

দেশের এই সঙ্কটকালে তার মত আলেমে দ্বীনের ইন্তেকালে দেশবাসী শোকাহত। আমরা মরহুমের মাগফিরাতের জন্য আল্লাহর নিকট দোয়া করছি এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা মরহুমকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। প্রেস বিজ্ঞপ্তি।