টেস্ট সিরিজে ৩ আম্পায়ার পাঠাচ্ছে আইসিসি

তিনটি ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে ৩৮ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল।২০, ২২ ও ২৫ জানুয়ারিতে তিন ওয়ানডে শেষে আগামী ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে প্রথম টেস্ট। ঢাকায় শের-ই বাংলা স্টেডিয়ামে ১১ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই টেস্ট সিরিজকে সামনে রেখে আম্পায়ার নিয়ে সমস্যায় পড়েছে বাংলাদেশ। কারণ আইসিসির এলিট প্যানেলভুক্ত কোনো আম্পায়ার নেই বাংলাদেশের।

যে কারণে দুই ম্যাচের টেস্ট সিরিজে কাদের দিয়ে ম্যাচ পরিচালনা করা হবে – সে প্রশ্ন ওঠে।এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছে আন্তর্কজাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। আম্পায়ার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।ক্রিকবাজের খবর, দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলভুক্ত রিচার্ড কেটেলবোরোকে পাঠাবে আইসিসি।

অফিসিয়াল আম্পায়ার হিসেবে পাঠানো হবে ইংল্যান্ডের হেনরি চার্লস এলিসন এবং কলিন স্টুয়ার্ট টেনান্টকে।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিসি) এক সূত্র জানায়, ‘আমাদের কোনো আইসিসি এলিট আম্পায়ার নেই। এছাড়া এমার্জিং আম্পায়ারও নেই কোনো।

তাই আইসিসি সিদ্ধান্ত নিয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য এলিট প্যানেল আম্পায়ার পাঠানোর। তার সঙ্গে একজন স্থানীয় আম্পায়ারের টেস্ট অভিষেক হতে পারে।’আইসিসির পাঠানো আম্পায়ারদের দিয়ে টেস্ট সিরিজ পরিচালনা করবেন বলে জানা গেলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ পরিচালনার দায়িত্ব থাকবে স্থানীয় আম্পায়াররাই।

আউটলুকবাংলা ডটকম / ১১ জানুয়ারি ২০২১ / এমএম    

আরো