বিএসটিআই’র অভিযান

২ পেট্রোল পাম্পের ৭৫ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, আউটলুকবাংলা ডটকম

পরিমাপে কারচুপির অপরাধে ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ২টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর উত্তরা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

আজ সোমবার ঢাকা মহানগরীর উত্তরার আব্দুল্লাপুর এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স তাসিন সিএনজি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৩০০ ও ২৮০ মিলি লিটার এবং ২টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ২৬০ ও ২৩০ মিলি লিটার করে কম প্রদান করায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলো দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

এ ছাড়া একই এলাকার মেসার্স আর এস আর বিজনেস লাইনার্স ফিলিং স্টেশন ১টি দশ লিটার মেজার্স ও ১টি তিন মিটার ডিপরড এর ভেরিফিকেশন সনদ না থাকায় ২৫ হাজার হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম এবং পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।