সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের উদ্যোগে কুরআন শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, আউটলুবাংলা ডটকম

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর উদ্যোগে ‘সিএসবিআইবি কুরআন শিক্ষা কেন্দ্র’ ১৩ ফেব্রুয়ারি শনিবার সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের নিজস্ব ক্যাম্পাসে (প্লট- ২৪, রোড- ২১৮, সেক্টর- ৮, পূর্বাচল নতুন শহর প্রকল্প) উদ্বোধনকরা হয়।

সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার এবং বিশেষ অতিথি ছিলেনÑ প্রাইম ব্যাংক লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের শরীয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এইচ এম শহিদুল ইসলাম বারাকাতী, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এর ফ্যাকাল্টি মেম্বার ড. এম মহব্বত হোসাইন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ইভিপি ও শরিয়াহ সেক্রেটারিয়েট প্রধান মুহাম্মদ শামসুদ্দোহা, ব্যাংক এশিয়া লিমিটেডের এসভিপি ও হেড অব ইসলামিক ব্যাংকিং একেএম মীজানুর রহমান ও একই ব্যাংকের হেড অব শরিয়াহ মুহম্মদ মুনীরুল হক, যমুনা ব্যাংক লিমিটেডের হেড অব ইসলামিক ব্যাংকিং মো. আসাদুজ্জামান, মুফতী মাহবুবুর রহমান কাসেমী, স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আবুল হোসেন ও মসজিদ কমিটির সেক্রেটারি গোলজার হোসেনসহ কমিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ।

অনুষ্ঠানটি সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের ইনচার্জ (প্রশাসন ও গবেষণা বিভাগ) সৈয়দ সাখাওয়াতুল ইসলাম সঞ্চালনা করেন।

প্রধান অতিথি প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার বলেন, সহীহভাবে পবিত্র কুরআন শিক্ষা করা প্রতিটি মুসলিমের জন্য ফরজ। এ কুরআন দুনিয়ায় শান্তি, সুখ, সমৃদ্ধি, নিরাপত্তা ও স্থিতিশীলতা এবং আখিরাতে মানবতার মুক্তি নিশ্চিত করে। কুরআন সকল জ্ঞানের উৎস।

সভাপতির বক্তব্যে মো. আবদুল্লাহ শরীফ বলেন, পবিত্র কুরআনের আলো সর্বত্র ছড়িয়ে দিতে হবে। তিনি সেন্ট্রাল শরিয়াহ বোর্ড কর্তৃক গৃহীত কুরআন শিক্ষা কর্মসূচিকেসফল করার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ সকলের প্রতি আহ্বান জানান।

আরো