সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফেলোদের ফোরাম গঠিত

স্টাফ রিপোর্টার, আউটলুবাংলা ডটকম

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের উদ্যোগে ১৩ই ফেব্রুয়ারি শনিবার পূর্বাচল নতুন শহর প্রকল্পে অবস্থিত সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় সিএসবি ফেলোদের ১ম মিলনমেলা।

বাহরাইনভিত্তিক অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস (আওইফি) প্রবর্তিত ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত সার্টিফাইড ইসলামিক প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট (সিআইপিএ), সার্টিফাইড শরিয়াহ এডভাইজার অ্যান্ড অডিটর (সিএসএএ) এবং সেন্ট্রাল শরিয়াহ বোর্ড প্রবর্তিত সার্টিফিকেট কোর্স অন ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স (সিআইবিএফ) সফলভাবে সম্পন্নকারী প্রায় ৩০জন ফেলো এ অনুষ্ঠানে মিলিত হন।

উল্লেখ্য, সেন্ট্রাল শরিয়াহ বোর্ড আওইফির এডুকেশন পার্টনার হিসেবে ১ম বারের মতো ২০১৯ সালে সিআইপিএ ও সিএসএএ কোর্স দু’টি বাংলাদেশে চালু করে।

মিলনমেলায় সর্বসম্মতিক্রমে ‘সিএসবি ফেলোস ফোরাম’ গঠন করা হয়। পদাধিকার বলে এই ফোরামের সভাপতি নির্বাচিত হন বোর্ডের সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফ, সিআইপিএ, সিএসএএ। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ইভিপি ও হেড অব শরীয়াহ সেক্রেটারিয়েট মো. শামসুদ্দোহা, সিএসএএ এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) ফ্যাকাল্টি মেম্বার ড. মো. মহব্বত হোসেন, সিআইপিএ, সিএসএএ সহসভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক নির্বাচিত হন ব্যাংক এশিয়া লিমিটেডের হেড অব ইসলামিক ব্যাংকিং এ কে এম. মীজানুর রহমান, সিআইপিএ, সিএসএএ।

পদাধিকার বলে উপদেষ্টা পর্ষদে রয়েছেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার, নির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ ও ফিক্বহ কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী। উপদেষ্টা পর্ষদে আরো রয়েছেন ব্যাংক এশিয়া লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব রূমি এ হোসেন। এ ছাড়া ফোরামের বিভিন্ন পদে দায়িত্ব পালনের জন্য ফেলোদের মধ্য থেকেসম্পাদক ও সদস্য নির্বাচন করা হয়।

আরো