চূড়ান্ত হলো শ্রীলঙ্কা সফর

স্টাফ রিপোর্টার, আউটলুবাংলা ডটকম

এই একটি সফর নিয়ে কম জলঘোলা হয়নি। অবস্থা এমন ছিল, এই বুঝি এখনই ‍উড়ে শ্রীলঙ্কায় পৌঁছে যাবে বাংলাদেশ দল! কিন্তু সেটি যে শুধুই আলোচনার মধ্যে সীমাবদ্ধ ছিল, বোঝা গেল কোয়ারেন্টিন জটিলতায়। তবে আবার আলো ফুটেছে। মুমিনুল হকদের শ্রীলঙ্কা যাওয়া চূড়ান্ত। দুই ম্যাচের টেস্ট সিরিজটি হবে এক ভেন্যুতে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ (শনিবার) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখও জানিয়ে দিয়েছেন। আগেরবার টেস্ট চ্যাম্পিয়নশিপের এই সিরিজ তিন ম্যাচের থাকলেও এবার হবে দুই ম্যাচের।

সূচি চূড়ান্ত না হলেও এপ্রিলে হওয়ার কথা টেস্ট সিরিজটি। তবে নিশ্চিত হয়ে গেছে ম্যাচ দুটি একটি ভেন্যুতেই আয়োজন করবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। নিজামউদ্দিন যেটি নিশ্চিত করেছেন এই বলে, ‘শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। এখন পর্যন্ত যে অবস্থা, তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপের যে দুটি ম্যাচ আছে, সেটি চূড়ান্ত হয়েছে। দুটি ম্যাচ এক ভেন্যুতেই হবে। আশা করি, এপ্রিলের ১২ থেকে ১৫ তারিখের মধ্যে যে কোনও একটা সময় শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।’

ওই একটি ভেন্যু কোনটি, সেটি অবশ্য নিশ্চিত করতে পারেননি বিসিবির প্রধান নির্বাহী। ভেন্যুর বিষয় নিশ্চিত করবে এসএলসি। গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরে শ্রীলঙ্কায়। ইংলিশদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ তারা আয়োজন করেছিল গল আন্তর্জাতিক স্টেডিয়ামে।

সূচি অনুযায়ী, গত বছরের ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল মুমিনুলদের। কিন্তু কোয়ারেন্টিন নিয়ে দুই দেশের বোর্ড একমত হতে না পারায় ২৮ সেপ্টেম্বর বিসিবি সফর স্থগিতের ঘোষণা দেয়। সেই সিরিজটিই হতে যাচ্ছে আগামী এপ্রিলে।

আরো