হাসপাতালে বই পড়ে সময় কাটছে আবুল হায়াতের

স্টাফ রিপোর্টার, আউটলুকবাংলা ডটকম

মহামারি করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি আছেন বিশিষ্ট অভিনেতা ও লেখক আবুল হায়াত। সেখানে সিসিইউতে চারদিন চিকিৎসাধীন থাকার পর রবিবার তাকে কেবিনে নেওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, ৭৭ বছর বয়সী অভিনেতার শারীরিক অবস্থা আগের থেকে অনেক ভালো।

এদিকে, কেবিনে থাকা আবুল হায়াতের একটি ছবি রবিবার থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ওই ছবিতে দেখা যায়, কেবিনে শুয়ে বুকের ওপর বই রেখে পড়ছেন অভিনেতা। মুখে মাস্ক, চোখে চশমা। তিনি যে বইটি পড়ছেন, প্রয়াত কথাসাহিত্যক হুমায়ূন আহমেদকে নিয়ে সেটি লিখেছেন মুনীর আহমেদ।

নিজের শারীরিক অবস্থা ও বই পড়া প্রসঙ্গে আবুল হায়াত জানান, ‘আল্লাহর রহমতে এখন ভালো আছি। প্যারামিটারগুলো ডেভলপ করে গেছে, বেটার আছি। এখনো অক্সিজেন প্রয়োজন হয়নি। সিসিইউ থেকে কেবিনে এসেছি। হাতের কাছে বই রাখি। যখন ভালো লাগে না তখন বই পড়ি।’

সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে করোনা পরীক্ষা করান দেশবরেণ্য এই অভিনেতা। সেই রিপোর্ট পজিটিভ আসলে গত বুধবার রাতে তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হার্টের পূর্ব জটিলতা থাকায় এবং বয়সের কারণে বাড়তি সতর্কতা অবলম্বনের জন্য তাকে চারদিন সিসিইউতে রাখা হয়।

আবুল হায়াতের সার্বক্ষণিক দেখভাল করা জন্য তিনি ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানান। আগামী মঙ্গলবার আবারও তার করোনা পরীক্ষা করার কথা। সেই রিপোর্ট নেগেটিভ এলেই তিনি বাসায় ফিরবেন বলে জানান।

আরো