সাড়া ফেলেছেন মার্কিন শিশু সঞ্চালক ফাতিহা আয়াত (ভিডিও)

অনলাইন ডেস্ক, আউটলুকবাংলা ডটকম

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ফাতিহা আয়াতের সঞ্চালনায় নির্মিত হলো ধারাবাহিক নাটিকা ‘ইবাদত’।

৯ বছর বয়সী ফাতিহা এখানে তুলে ধরেছেন রমজানে ভুল-ত্রুটি সমাধানের পথ। তার সঙ্গে থাকছেন একজন মুফতি। যিনি কোরআন ও হাদিসের আলোকে দেন ব্যাখ্যা।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ফাতিহা আয়াতের সঞ্চালনায় নির্মিত হলো ধারাবাহিক নাটিকা ‘ইবাদত’।

বিটুএ ভিশনের প্রযোজনায় নাটিকাটি রচনা করেছেন ইকবাল খন্দকার এবং পরিচালনা করেছেন এনামূল হক। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খলিলুর রহমান কাদেরী, রেজাউল করীম রেজা, জেসমিন জেসি, জাহাঙ্গীর চৌধুরী, বর্ষা আহমেদ, মায়া সরকার, সঞ্জয়, অনন্যা ইসলাম, অর্ঘ, সারগাম, রোদেলা ফেরদৌসসহ অনেকে।

নির্মাতা জানান, নাটিকাটি রমজানের প্রতিদিন বিকাল ৫টা ১৫মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হচ্ছে। এছাড়া বিটুএ ভিশনের ইউটিউব এবং ফেইসবুক পেইজেও দর্শকরা এটি উপভোগ করতে পারছেন। যা এরমধ্যে শিশু-কিশোরদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। এরমধ্যে প্রচার হয়েছে ১৫টি পর্ব। চলবে রোজার শেষদিন পর্যন্ত।

নিউইয়র্ক শহরের গিফটেড অ্যান্ড ট্যালেন্টেড প্রোগ্রামের চতুর্থ গ্রেডের ছাত্রী ফাতিহা আয়াত। জাতীয় পর্যায়ে গণিত প্রতিযোগিতায় এরই মধ্যে সে পেয়েছে অনারেবল মেনশন। জাতিসংঘের বিভিন্ন সম্মেলনে নিয়মিত যোগ দিয়ে কথা বলেন সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার নিয়ে। এছাড়া শিশুদের জন্য গণিত, কোডিং, বিজ্ঞান, নিউজ, কোরআন শরিফের তাফসির, সমসাময়িক নানা বিষয় নিয়ে ফাতিহা ইউটিউবে কনটেন্ট আপলোড করে থাকেন নিয়মিত।