ঝুম বৃষ্টির পর যানজটে নাকাল রাজধানীবাসী

অনলাইন ডেস্ক, আউটলুকবাংলা ডটকম

কর্মদিবস হওয়ায় বুধবার এমনিতে ঢাকার সড়কে যানবাহন ও মানুষের চাপ ছিলো। এর মধ্যে কয়েক দফা মুষলধারে বৃষ্টির কারণে তীব্র আকার ধারণ করে যানজট। অনেক সড়কে বৃষ্টির পানি জমে জলজটের সৃষ্টি হওয়ায় জনসাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে।আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ুর দেশের উপর সক্রিয় হওয়ার কারণে বৃষ্টি বাড়ছে। সামনে আরও বাড়বে ঢাকাসহ অন্যান্য অনেক অঞ্চলের বৃষ্টি।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হতে পারে। দেশের অবশিষ্টাংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

ভারী বৃষ্টিতে পুরান ঢাকার তাঁতীবাজার, বংশাল হয়ে গুলিস্তান পর্যন্ত সড়কে কোথাও রাস্তার উভয় পাশে, কোথাও একপাশে তীব্র যানজট লক্ষ্য করা গেছে।এছাড়া পল্টন, শাহবাগ, নিউমার্কেট এলাকাতেও রাস্তায় গাড়ি ধীরগতিতে চলতে দেখা গেছে। কারণ বৃষ্টির পর থেকে গাড়ির অনেক চাপ সড়কে।

বুধবার ভোর থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। রাজধানীতে সকাল থেকে অনেক এলাকায় ঝিরিঝিরি বৃষ্টি হলেও দুপুরে বৃষ্টি শুরু হয় মুষলধারে। আগামীকালও (বৃহস্পতিবার) একই অবস্থা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরো