এই চরিত্র অনেকদিন ধরেই খুঁজছিলাম

অনলাইন ডেস্ক, আউটলুকবাংলা ডটকম

জি ফাইভে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘লেডিস এন্ড জেন্টলম্যান’-এ অভিনয় করে আবারো আলোচনায় জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ। এতে দুই রূপে তাকে দেখা গেছে। এ অভিনেতার অনবদ্য অভিনয়ে বাংলাদেশ ছাড়িয়ে কলকাতার দর্শকরাও বুদ হয়েছে।

অনেকদিন পর দর্শকদের এমন প্রতিক্রিয়া পাচ্ছেন। কেমন লাগছে? হাসান মাসুদ বলেন,
এমন একটা চরিত্র অনেকদিন ধরেই খুঁজছিলাম। বিশেষ করে নেতিবাচক চরিত্র। আমার তো দুটি চরিত্র এখানে। নেতিবাচক চরিত্রে কাজ করার একটা স্বপ্ন ছিল।

মোস্তফা সরয়ার ফারুকী যিনি আমাকে অভিনয় জগতে এনেছেন ২০০৩ সালে ‘ব্যাচেলর ছবিতে, তার মাধ্যমেই পূরণ হলো স্বপ্নটা। সবার এত প্রশংসায় সত্যি আপ্লুত। এটা ভীষণ আনন্দের বিষয়। মাঝে অভিনয় থেকে চার বছর দূরে ছিলেন। আবার অভিনয়ে ফেরার পর জানিয়েছিলেন একই ধরনের কাজ করতে করতে বিরক্তি হয়ে যাওয়াতেই বিরতি নিয়েছিলেন।

এখন কি সেই বিরক্তি কাটছে? হাসান মাসুদ বলেন, একই টাইপের কাজ করে বিরক্ত ছিলাম। একটা সুযোগ খুঁজছিলাম। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ যখন আমাকে প্রথম বললো বস কাজ করবেন কিনা! কাজ করলে আপনাকে নিয়ে একটা সিরিয়াল বানাই। আমি তখন সাথে সাথেই রাজি হয়ে গেলাম। কাজটি করে তৃপ্তি পেয়েছি। দর্শকদেরও ভালো সাড়া পাচ্ছি। আর ফারুকীর এই কাজটার পর তো আরও স্পৃহা বেড়ে গেলো।

এখন কাজ করছেন কি? এ অভিনেতা বলেন, লকডাউনের কারণে কোনো কাজ করতে পারছি না। আমার বেশ কয়েকটা নাটকের সিডিউল দেয়া ছিল। কিন্তু সেগুলো একটাও হলো না লকডাউনের কারণে। নতুন কোনো কাজের খবর আছে?

হাসান মাসুদ বলেন, একটি ওটিটি প্লাটফরম থেকে সিনেমার প্রস্তাব পেয়েছি। খুব শিগগিরই চুক্তিবদ্ধ হবো। কলকাতার ‘ফেরিওয়ালা’ নামের একটি সিনেমায় অভিনয় করার কথা ছিল। সেটার খবর কী? উত্তরে তিনি বলেন, কলকাতার সিনেমাটাও করোনার কারণে আটকে আছে। আমাকে তারা অগ্রীম সম্মানী দিয়েছেন। কিন্তু কবে শুটিং হবে এ ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।