আমান ফিডকে সতর্ক করলো ডিএসই

স্টাফ রিপোর্টার, আউটলুকবাংলা ডটকম

প্রায় তিন মাস ধরে টানা বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আমান ফিডের শেয়ারের দাম। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দামবৃদ্ধিকে ‘অস্বাভাবিক’ বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এজন্য সোমবার (১৯ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ডিএসই থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে, আমান ফিডের শেয়ার দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানিয়েছে, আমান ফিডের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ১৪ জুলাই কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে সেজন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১১ মে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ৩০ টাকা। যা টানা বেড়ে ১৭ জুলাই লেনদেন শেষে দাঁড়িয়েছে ৭০ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ তিন মাসের কম সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪০ টাকা ৫০ পয়সা। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৩৫ শতাংশ।

কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির বছরে তারা শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। আর সর্বশেষ ২০২০ সালে কোম্পানিটি ১০ শতাংশ নগদ ও আড়াই শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে।