সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে ১৮ লক্ষাধিক টাকা জরিমানা

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬ হাজার ৬৫৫ ট্রেনযাত্রীর জরিমানা দিতে হয়েছে। গত শুক্রবার (১ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) ৯ দিনের ব্লক চেকিং করে পাকশি রেলওয়ে বিভাগ আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী থেকে দেশের বিভিন্ন স্থানে যাওয়া ১১টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে টাস্কফোর্স গঠন করে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় বাণিজ্যিক দফতরের ভ্রাম্যমাণ আদালত। প্লাটফর্মের প্রবেশ মুখে ও রেলওয়ে স্টেশন থেকে বের হওয়ার সময় পাকশি বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে টিকিট বিহীন যাত্রীদের অভিযান চালানো হয়েছে। অভিযান চালানো হয় খুলনা জংশন স্টেশন, পোড়াদহ জংশন স্টেশন, ঈশ্বরদী জংশন স্টেশন, সান্তাহার জংশন স্টেশন, আবদুলপুর জংশন স্টেশন ও রাজশাহী স্টেশন।

যাত্রীবাহী ট্রেনগুলো হলো- ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস, ধুমকেতু এক্সপ্রেস, ফরিদপুরগামী মধুমতি এক্সপ্রেস, গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামগামী বাংলাবান্ধা এক্সপ্রেস, চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, পাবনাগামী ঢালারচর এক্সপ্রেস।
পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, হাসিবুর রহমানসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ট্রেনে অভিযান পরিচালনা করেন।