কাসেম ইন্ডাস্ট্রিজের লভ্যাংশ ঘোষণা

শেয়াহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সোমবার (১১অক্টোবর) কোম্পানির পর্ষদ সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগের বছরও শেয়াহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক টাকা ৩৯ পয়সা। আর তাতে ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৪৫ পয়সা।

সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার দেওয়া ঘোষণা দিয়েছে। অর্থাৎ, ১০টি শেয়ারের বিপরীতে একটি করে শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা। এর আগের বছর ২০২০ সালে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানি পর্ষদ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর। ঘোষিত লভ্যাংশ শেয়াহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ নভেম্বর। সোমবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৫৮ টাকা ৭০ পয়সা।

আরো