পাকিস্তানকে হারানোয় নারী দলকে মুশফিকের অভিনন্দন

২০২২ নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দুর্দান্ত হলো বাংলাদেশের। রোববার হারারেতে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান নারী দলকে তিন উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় এক সুংবাদই বটে। কারণ বেশ কিছুদিন ধরে কোনো জয়ের উল্লাসে মাততে পারছিল না দেশের ক্রীড়ামোদিরা।

বিশ্বকাপে টাইগারদের ভরাডুবির পর ঘরের মাঠে পাকিস্তান সিরিজেও হোয়াইটওয়াশের আশঙ্কায় মাহমুদউল্লাহ বাহিনী।এমন পরিস্থিতিতে সেই পাকিস্তানের নারী দলের বিপক্ষে জয় বাড়তি আনন্দ দিতেই পারে।অনেকের মতে, পুরুষ দল না পারলেও এবার বাঘিনীরা ঠিকই পারল। মুখ উজ্জ্বল করল দেশের।

আর সবার মতো সালমা-রুমানাদের সাফল্যমণ্ডিত জয়ে উচ্ছ্বসিত জাতীয় দলের অন্যতম তারকা মুশফিকুর রহিমও।দেশের নারী দলের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন নিজের ফেসবুক পেজে।লিখেছেন, ‘অভিনন্দন আমাদের জাতীয় নারী দলকে। নারী বিশ্বকাপ বাছাই পর্বে পাকিস্তানকে হারানোয়। আপনাদের পারফরম্যান্সে আমরা সত্যি গর্বিত।’মুশফিকের সেই পোস্টের মন্তব্যের ঘরে ধন্যবাদ জ্ঞাপন করেছেন নারী দলের অন্যতম তারকা জাহনার আলম। লিখেছেন, ধন্যবাদ ভাইয়া।

প্রসঙ্গত, রোববার আগে ব্যাট করে নিদা দার (৮৭) ও আলিয়া রিয়াজের (৬১*) ফিফটিতে সাত উইকেট ২০১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল পাকিস্তান। বাংলাদেশের পক্ষে রিতু মনি ও নাহিদা আক্তার নেন দুটি করে উইকেট।জবাবে রুমানা আহমেদের ৪৪ বলে ৫০* রানের দুর্দান্ত ইনিংসে দুই বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ।

আরো