রাতে কমবে উত্তরাঞ্চলের তাপমাত্রা, পড়বে কুয়াশা

কমতে শুরু করেছে তাপমাত্রা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত আবহাওয়া ঠাণ্ডা থাকছে। কোথাও কোথাও তাপমাত্রা নেমে যায় ১৪ ডিগ্রি সেলসিয়াসেরও নিচে। সোমবার (২২ নভেম্বর) রাতে কমে যাবে উত্তরাঞ্চলের তাপমাত্রা, আর ভোরের দিকে কোথাও কোথাও পড়তে পারে হালকা কুয়াশা।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘এখন থেকে আস্তে আস্তে আবহাওয়ার তাপমাত্রা কমতে থাকবে। একই সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে নদীর তীরবর্তী এলাকায় হালকা কুয়াশা পড়তে শুরু করেছে ইতোমধ্যে।’

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপ মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃতি রয়েছে। এর প্রভাবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

ভোরের দিকে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভঅবে হালকা কুয়াশা পড়তে পারে। দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্য এলাকায় তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৯ দশমিক ২, ময়মনসিংহে ১৮ দশমিক ৭, চট্টগ্রামে ২১ দশমিক ৩, সিলেটে ১৯ দশমিক ১, রাজশাহীতে ১৭, রংপুরে ১৭ দশমিক ৮, খুলনায় ১৯ দশমিক ৫ এবং বরিশালে ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।