ঢাকায় ওয়ার্ডে ওয়ার্ডে টিকাদান শুরু আজ

করোনাভাইরাস প্রতিরোধে চলমান টিকাদান কর্মসূচিতে গতি আনতে সরকার রাজধানী ঢাকার ওয়ার্ডে ওয়ার্ডে টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে। তিন দিনের বিশেষ এই কর্মসূচি শুরু হবে আজ মঙ্গলবার। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত চলবে এই টিকাদান কর্মসূচি।

স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির প্রধান অধ্যাপক ডা. শামসুল হক জানান, মঙ্গলবার থেকে ঢাকা উত্তর ও দক্ষিণের সব ওয়ার্ডের যেখানে নিম্ন আয়ের মানুষ বাস করে, সেখানে ওয়ার্ডভিত্তিক একটি করে কেন্দ্র স্থাপন করে জনগণকে টিকা দেওয়া হবে।

শামসুল হক বলেন, যদি কারো জাতীয় পরিচয়পত্র না থাকে, তাহলে তিনি কাউন্সিলরের কাছ থেকে নেওয়া সার্টিফিকেট অথবা জন্মনিবন্ধন ব্যবহার করতে পারবেন। এটার পরেও আরেকটা সুবিধা রয়েছে, সেটা হলো কার্ড দিয়ে আমরা টিকা দিয়ে দেব। পরবর্তী সময়ে তিনি রেজিস্ট্রেশন করে তার সার্টিফিকেট তুলে নিতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার পর্যন্ত সারাদেশে পাঁচ কোটি ৫২ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছে। এরইমধ্যে দুই ডোজ টিকা নিয়েছে তিন কোটি ৫১ লাখ ২০ হাজারের বেশি মানুষ।সোমবার পর্যন্ত ছয় কোটি ৮৮ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন করেছেন।