চট্টগ্রাম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর প্রথম টেস্টেও থাকছেন না সাকিব আল হাসান। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে থাকছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে ইনজুরি কাটিয়ে উঠলে পরের এবং শেষ টেস্ট ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে সাকিবের।

২৬ নভেম্বর চট্রগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া টেস্টে সাকিবের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব। ফলে আসরের পরবর্তী দুটি ম্যাচে (দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া) খেলা হয়নি সাকিবের। পরে চোটের কারণে খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজেও।

বিশ্বকাপের মাঝে ইনজুরিতে পড়লে সাকিব আমেরিকা চলে যান। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিতে গত রবিবার (২১ নভেম্বর) বাংলাদেশে আসেন তিনি। কিন্তু মাঠে এবারও সাকিবের অপেক্ষা বাড়ছে। কবে দলে ফিরবেন সেটি নির্ভর করছে তার চোট কাটিয়ে ফিট হওয়ার ওপর।

বিশ্ব চ্যাম্পিয়নশিপের নতুন আসরে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। ইতোমধ্যে প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে পৌঁছেছে দল। আগামী ২৬ তারিখ থেকে শুরু হবে প্রথম টেস্ট। পরে ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

আরো