ওসমানী বিমানবন্দর চালু হচ্ছে বৃহস্পতিবার

বন্যার পানি নেমে যাওয়ার পর সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর চালু হচ্ছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে বিমানের আন্তর্জাতিক সব ফ্লাইট চালু হবে বলে জানিয়েছেন বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমেদ।

তিনি বলেন, রানওয়ের পানি আগেই নেমে গেছে। অ্যাপ্রোচ লাইট পানিতে তলিয়ে থাকায় ফ্লাইট চলাচল শুরু করা যায়নি। এখন পানি নেই। পানি নেমে যাওয়ার পর রানওয়ের প্রয়োজনীয় সংস্কার শেষে বৃহস্পতিবার সকাল ৬টায় পরীক্ষামূলক ফ্লাইট চলাচল শুরু হবে। কোনো সমস্যা না হলে এরপর থেকে ফ্লাইট স্বাভাবিকভাবে চলবে।

বিমান বাংলাদেশ সিলেটের ব্যবস্থাপক দেবব্রত মল্লিক বলেন, বাংলাদেশ বিমানের ডমেস্টিক ফ্লাইট বৃহস্পতিবার দুপুর ১২টার পর আছে। সে অনুযায়ী আমাদের বিমান চলবে। এছাড়া অন্যান্য ফ্লাইট সকাল থেকেই চলবে।

এর আগের গত মঙ্গলবার (২১ জুন) থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চালুর কথা থাকলেও সোমবার ঢাকা থেকে সিভিল এভিয়েশনের একটি বিশেষজ্ঞ দল রানওয়ে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তারা জানান, আগামী ২২ জুন পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার থেকে ফ্লাইট ওঠানামা শুরু হবে।

এর আগে বন্যার পানি ঢুকে পড়ায় গত শুক্রবার আন্তর্জাতিক এ বিমানবন্দরটির সবধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর ফলে বিপুল সংখ্যক প্রবাসী এনিয়ে চিন্তায় পড়েন।