শেখ হাসিনা সরকারকে আর দেখতে চান না ফখরুল

শেখ হাসিনা সরকারকে আর দেখতে চান না ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা শেখ হাসিনা সরকারকে আর দেখতে চাই না। তারা আমাদের সন্তানদের হত্যা করেছে, আমাদের রুটি-রুজি কেড়ে নিয়েছে। এখন আর কথা বলার সময় নাই। কাজ করতে হবে। কাজ এখন একটাই, সমগ্র বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ এই সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা আজকে আমাদের সকল অর্জনকে ধ্বংস করে দিয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর খিলগাঁওয়ে বিএনপির সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এই সরকার আমাদের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আমাদের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। বিভিন্ন মেগা প্রোজেক্টের নাম করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

শেখ হাসিনা ধরা পড়ে গেছে। আমরা ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম। আমরা স্বপ্ন দেখেছিলাম একটা সুখী-সুন্দর বাংলাদেশ গড়ে তুলবো। আমাদের এখানে গণতন্ত্র থাকবে। আমরা কথা বলতে পারবো, সভা-সমাবেশ করতে পারবো। আমাদের সাধারণ মানুষকে ভাত-কাপড় দিতে পারবো। তারা আমাদের সেই স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে।

ফখরুল বলেন, আমি পাকিস্তানি আমলের কথা বললেই তারা আমাকে বলে, ‘আমি পাকিস্তানের দালাল’। পাকিস্তান আমলে চালের কি দাম ছিলো আর এখন হয়েছে? তখন জীবনযাত্রার কি ছিলো আর এখন কি হয়েছে? পাকিস্তানকে আমরা ছেড়েছি এই কারণে যে, তারা আমাদের শোষণ করতো। পাকিস্তান আমাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছিলো। আমরা তাদের সঙ্গে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। আর এরা (আওয়ামী লীগ) সেই আগের অবস্থায় দেশকে ফিরিয়ে এনেছে।